ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ছাত্রী মুমু বাঁচতে চায়

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

“মানুষ মানুষের জন্য
জীবন জীবনের জন্য।”

ভূপেন হাজারিকার গাওয়া এই গানটি আমরা কে না শুনেছি! মাঝে মাঝে আমাদেরকে এই গানগুলোর অর্থকে প্রমাণ করে দিতে হয়৷ মুমুর জীবন বাঁচাতে চাই আপনাদের সবার সহযোগীতা ও দোয়া।

জীবনকে হুমকির মুখে ফেলে দেয়া প্রাণঘাতী লিভার ক্যান্সার এই নিয়ে ৩য় বারের মত ধরা পড়লো ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের ছাত্রী জান্নাতুল ফেরদৌস মুমুর। ক্যান্সারটি হলো MPNST- যা খুবই বিরল এবং এটি একবার শরীরে ছড়িয়ে পড়লে জীবন বাঁচানো দুঃসাধ্য হয়ে উঠবে। ডাক্তারের অভিমত, খুব দ্রুতই অপারেশন না করালে এই মারাত্মক ক্যান্সারের অংশ পুরো শরীরে ছড়িয়ে পড়ার সম্ভাবনা অনেক বেশি। চিকিৎসা করাতে প্রয়োজন প্রায় ৩০-৩৫ লক্ষ টাকা। মধ্যম আয়ের একটি পরিবারের পক্ষে এত টাকা জোগাড় করা প্রায় সম্ভব একটি ব্যাপার।

২য় বর্ষের এই মেধাবী শিক্ষার্থীর ১ম ক্যান্সার ধরা পড়ে গত বছরের নভেম্বরে, “Mediastinal Tumour”। চলতি বছরের জানুয়ারিতে এর অপারেশনের পরেও সুস্থ না হওয়ায় চেক-আপ করাতে গেলে ২য় বারের মতো আবারও ধরা পড়ে আরেকটি ক্যান্সার “Malignant Triton Tumour”। চিকিৎসার অংশ হিসেবে মুমুকে অপারেশনের পর ২৬টি রেডিওথেরাপি ও ৬টি কেমোথেরাপি দেওয়া হয়।

সবশেষে গত আগস্টে ফলো- আপের জন্য ডাক্তারের শরণাপন্ন হতে হলে এবার ধরা পড়ে আরেকটি ক্যান্সার “Malignant Perperal Nerve Seathe Tumour” যা আগেরগুলোর চেয়েও মারাত্মক ও প্রভাবশালী। এরই মধ্যে শরীরের ৩টি অংশেই ক্যান্সারের বীজ ছড়িয়ে পড়েছে। চিকিৎসার জন্য ভারতে পাঠাতে পরামর্শ দিয়েছেন ডাক্তার। যার জন্য প্রয়োজন হবে এই বিশাল অংকের টাকার। যা কিনা মুমুর বাবার মতো একজন বেসরকারকারী চাকুরিজীবির পক্ষে বহন করা একেবারেই সম্ভব না। আপনাদের সবার সহযোগিতা ও দোয়াই পারে এই অসম্ভবকে সম্ভব করতে।

উল্লেখ্য, প্রথম দুইবার ক্যান্সারের চিকিৎসার জন্য প্রায় ৮ লক্ষ টাকার সম্পূর্ণ খরচ নির্বাহ করে মুমুর পরিবার। জীবন এবার হুমকির মুখে। এত বড় অংকের টাকা জোগাড় করতে আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা ও নিজ আগ্রহে এগিয়ে আসার জন্য অনুরোধ করছি। আপনাদের প্রত্যেকের অসামান্য অবদান ও সাহায্যই একটি জীবনকে উজ্জ্বল ও সম্ভাবনাময় ভবিষ্যৎ দিতে পারবে, ইন শা আল্লাহ।

টাকা পাঠানোর মাধ্যমঃ
DBBL Account no: 7017410726137
(Jannatul Ferdous Mumu – Gabtoli, Narayanganj)

-মার্চেন্ট-
Bkash:
01609309107 (Shohan)
01704653295 (Dipu)
01627685053 (Mustarikul)
01521753719 (Sagor)

Nagad- 01971448502 (Safwan)
Rocket-01971448502 (Safwan)

Leave a Comment

Your email address will not be published.