#News#Bd#Morningtribune#latest

৪৩তম বিসিএস : প্রিলির ফল হতে পারে আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিবেদকঃ

৪৩তম বিসিএসের প্রিলিমিনারির ফল আগামী সপ্তাহে প্রকাশ করা হতে পারে বলে জানা গেছে। সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সংশ্লিষ্ট একাধিক সূত্র জানিয়েছে, ফল প্রকাশের জন্য সংশ্লিষ্ট বিভাগ জোরেশোরে কাজ করছে।

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার সব খাতা দেখা শেষ হয়েছে। আগামী সপ্তাহে এই বিসিএসের ফল প্রকাশের সম্ভাবনা প্রবল। ফল প্রকাশের দিন মৌখিক পরীক্ষা শুরুর তারিখও জানিয়ে দেওয়া হবে।

রোববার (৯ এপ্রিল) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) দুটি নির্ভরযোগ্য সূত্র বিষয়গুলো নিশ্চিত করেছে।

পিএসসি’র সূত্রগুলো জানিয়েছে, গত মার্চ মাসে ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা দেখা শেষ হয়েছে। খাতাগুলো পুনর্নিরীক্ষার কাজও মোটামুটি গুছিয়ে নেওয়া হয়েছে। চলতি সপ্তাহে এই কাজ শেষ হবে। এরপর যেকোনো সময় ফল প্রকাশ করা হবে।

তারা জানান, পিএসসি’র চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন পবিত্র ওমরাহ পালনের জন্য সৌদি আরবের মক্কায় অবস্থান করছেন। তিনি দেশে না ফেরা পর্যন্ত লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে না। চলতি সপ্তাহে সব কাজ শেষ হলেও ফল প্রকাশের সম্ভাবনা একেবারেই কম। আগামী সপ্তাহে ফল প্রকাশ করা হতে পারে।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসি’র সচিব মু. আব্দুল হামিদ জমাদ্দার  বলেন, ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতা দেখার কাজ শেষ হয়েছে। আমরা খুব দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করবো।

চলতি সপ্তাহে ফল প্রকাশ করা হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, চলতি সপ্তাহে ফল প্রকাশ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। আমরা চেষ্টা করছি দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশ করার।

এর আগে ওই বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি।

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে।

Leave a Comment

Your email address will not be published.