#du#student#death

সড়ক দুর্ঘটনায় ঢাবি ছাত্রের মৃত্যু

ঢাবি প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ সেশনের ইসলামিক স্টাডিজ বিভাগের এক শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। আজ শনিবার (৫ নভেম্বর) মোটরসাইকেল দুর্ঘটনায় তার মৃত্যু হয়।

নিহত শিক্ষার্থীর নাম মো. শামসুজ্জামান সৈকত। তিনি ইসলামিক স্টাডিজ বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী। ঢাবির জিয়া হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন তিনি।

সৈকতের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাবির ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী নুরুল আমিন। ফেসবুকে এক স্ট্যাটাসে নুরুল লিখেছেন, ‘‘কত ঠুনকো এই জীবন!

আহারে… সৈকত ভাই আর নেই। খবরটি শোনার পর থেকেই বুকফাটা আর্তনাদের মূর্ছনায় বিষণ্ণ হয়ে আছে পুরো দেহমন। হলের ইমিডিয়েট সিনিয়র সৈকত ভাই আজ বাইক দুর্ঘটনায় নিহত হয়ে ইহলীলা সাঙ্গ করে পরপারের অসীম অনন্তের যাত্রায় সামিল হয়েছেন।

ভার্সিটির প্রথম দিকে ভাইয়ের সাথে আড্ডা, গল্প ও বিভিন্ন দিকনির্দেশনা মূলক বুলি আজ বারংবার মনোজগতে ঘুরপাক খাচ্ছে। অনেকগুলো বছর তার সাথে দেখা নেই, এমনি করে তিনি চলে যাবেন চিরতরে তা ভুলেও ভাবিনি।

মহান আল্লাহ পাক সৈকত ভাইকে জান্নাতের উঁচু মকাম দান করুন, আমিন।’’

তার এই মৃত্যুতে শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। তার এক সহপাঠী বলেন, যারা বাইক চালান, তাদের নিজের জীবনের মূল্য উপলব্ধি করে বাইক চালানো উচিত। এছাড়া রাস্তায় যারা গাড়ি চালান, তাদেরও একটা দায়িত্ব আছে। কেননা একটি মানে একটি পরিবারের সারা জীবনের কান্না। এ ধরনের দুর্ঘটনা রোধে আমাদের সামগ্রিক সচেতনতা এবং পদক্ষেপ দরকার।

Leave a Comment

Your email address will not be published.