শোকাবহ আগস্টের

শোকাবহ আগস্টের প্রথম প্রহরে ঢাবিতে ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে শোকাবহ আগস্টের প্রথম প্রহরে মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির অংশ হিসেবে আলোক প্রজ্বলন করেছে ছাত্রলীগ।

রোববার (৩১ জুলাই) দিবাগত রাত ১২টার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখা ছাত্রলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মোমবাতি জ্বালিয়ে এ কর্মসূচি পালন করা হয়।

মোমবাতি প্রজ্বালনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।
এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, আমরা মোমবাতি প্রজ্বালনের মাধ্যমে বঙ্গবন্ধুর অমর স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছি। বিপুল সংখ্যক শিক্ষার্থী এখানে সমবেত হয়েছে। আমি সবাইকে ধন্যবাদ জানাই। তারা এই শোকাবহ আগস্টে জাতির পিতার প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশে এসেছে।

সংশ্লিষ্ট হল শাখা ছাত্রলীগ হল প্রশাসনের সঙ্গে সমন্বয় করে এ আয়োজন করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ধন্যবাদ জানান উপাচার্য।

এ সময় ছাত্রলীগের ঢাবি শাখার সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান শান্ত ও সাধারণ সম্পাদক মাহবুবুর রহমানসহ সংগঠনটির বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগস্ট মাস বাঙালি জাতির জীবনে গভীর শোক ও বেদনার মাস। ১৯৭৫ সালের এ মাসেই (১৫ আগস্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করা হয় এবং ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে গ্রেনেড হামলা চালানো হয়। তাই মাসটিকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ রাখতে ১ আগস্ট মধ্যরাতে মোমবাতি প্রজ্বলন করে আসছে ছাত্রলীগ।

এ ছাড়া ২০০৪ সালের ২১ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে গ্রেনেড হামলা চালানো হয়। তাই মাসটিকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ রাখতে ১ আগস্ট প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বালন করে আসছে ছাত্রলীগ।

Leave a Comment

Your email address will not be published.