#morningtribune#bd#cricket

বিশ্বকাপ দলে সৌম্য-শরিফুল, বাদ পড়লেন টিকটকার সাব্বির-সাইফউদ্দিন

স্পোর্টস ডেস্কঃ

আগামী ১৬ অক্টোবর শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। অস্ট্রেলিয়ার সাতটি শহরে এ টুর্নামেন্ট চলবে আগামী ১৩ নভেম্বর পর্যন্ত।

এ টুর্নামেন্ট উপলক্ষে আইসিসির কাছে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড পাঠিয়েছে বিসিবি। টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন সৌম্য সরকার এবং শরিফুল ইসলাম। আগের ঘোষিত স্কোয়াড থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান এবং মোহাম্মদ সাইফউদ্দিন

বিশ্বকাপে অতিরিক্ত তালিকায় থাকা সৌম্য ও শরিফুল নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে প্রত্যাশিত পারফরম্যান্স করতে না পারলেও তাদের ওপরই আস্থা রাখছে টিম ম্যানেজমেন্ট।

বিশ্বকাপে সরাসরি সুপার টুয়েলভে খেলা দলগুলোর জন্য ১৫ থেকে ২১ অক্টোবর খেলোয়াড় পরিবর্তনের সুযোগ রেখেছে আয়োজক কমিটি। এ সময়ে যে কোনও কারণেই দল পরিবর্তন করা যাবে। পরবর্তীতে কেবল ইনজুরির কারণেই দল পরিবর্তন করা যাবে। সেই সুযোগটি নিতে যাচ্ছে বিসিবি।

বিশ্বকাপের মূল দলে থেকেও জায়গা হারালেন সাব্বির ও সাইফউদ্দিন। দুজনে ত্রিদেশীয় সিরিজে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি। সাব্বির বারবার সুযোগ পেয়েও ব্যর্থ হন। সাইফউদ্দিনের বোলিং কোনও কাজেই আসছে না।

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে টানা বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়ে যান সৌম্য সরকার। এরপর ১১ মাস দলে জায়গা হয়নি তার। সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজের শেষ দুই ম্যাচে তাকে খেলানো হয় নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে।

দুই ম্যাচে আহামরি তেমন কোনো পারফরম্যান্স করতে পারেননি। নিউজিল্যান্ডের বিপক্ষে ১৭ বলে করেন মাত্র ২৩ রান। বৃহস্পতিবার পাকিস্তানের বিপক্ষে ৪ বলে মাত্র ৪ রান করেই আউট হন। এমন পারফরম্যান্সের পরও তাকে বিশ্বকাপ দলে নিল বিসিবি।

Leave a Comment

Your email address will not be published.