ঈদ উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু

দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চলের বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়িয়েছে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্ম ইমো। সিলেট বিভাগের ব্যবহারকারীদের জন্য প্ল্যাটফর্মটি ২২ জুন থেকে বিশেষ ডাটা ডোনেশন চালু করেছে, যার মাধ্যমে ব্যবহারকারীরা ৪০ লাখ টাকারও বেশি সমমূল্যের ডেটা পাচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে।

এক বিজ্ঞপ্তিতে ইমো জানিয়েছে, বরাদ্দকৃত মোট ডেটা থেকে গ্রামীণফোন ব্যবহারকারীদের জন্য ৫১২ এমবি, বাংলালিংক ব্যবহারকারীদের জন্য ৩০০ এমবি এবং রবি ও এয়ারটেল ব্যবহারকারীদের জন্য ১ জিবি করে ডেটা সুবিধা দেওয়া হচ্ছে। এই ডেটা ব্যবহার করে সংশ্লিষ্ট অঞ্চলের ইমো ব্যবহারকারীরা ১৫৫০ মিনিট পর্যন্ত অডিও কল এবং ৫৫০ মিনিট পর্যন্ত ভিডিও কল করতে পারবেন। ফ্রি ডেটা চালু করার পর থেকে ৩ দিন পর্যন্ত ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবেন।

সেই সাথে, বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য দ্রুত ত্রাণ এবং অর্থ সংগ্রহের উদ্দেশ্যে ‘বাংলাদেশ রিলিফ’ নামে একটি ইমো চ্যানেল চালু করা হয়েছে। এর মাধ্যমে একাধিক এনজিও’র সমন্বয়ে ইতিমধ্যেই ত্রাণ সংগ্রহ ও প্রচার কার্যক্রম শুরু করেছে, এবং এযাবৎ ২০ হাজারেরও বেশি ফলোয়ার এই ‘বাংলাদেশ রিলিফ’চ্যানেলে যুক্ত হয়েছেন।

Leave a Comment

Your email address will not be published.