প্রাথমিক চিকিৎসা কেন্দ্র

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় ঢাবি ছাত্রলীগের প্রাথমিক চিকিৎসা কেন্দ্র

ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সহায়তার লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। শিক্ষার্থী সহায়তা ও তথ্যকেন্দ্র, বিনামূল্যে সুপেয় পানির ব্যবস্থা, জয় বাংলা বাইক সার্ভিসের পাশাপাশি ‘প্রাথমিক চিকিৎসা কেন্দ্র’ দেখা যায়।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে স্থাপিত প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে ভর্তিচ্ছু পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের বিভিন্ন ধরণের স্বাস্থ্যসেবা গ্রহণ করতে দেখা যায়।

বেশ ক’জন অভিভাবক ব্লাড প্রেসার পরীক্ষার জন্যে চিকিৎসা কেন্দ্রে আসেন।

মর্নিং ট্রিবিউনের অফিসিয়াল ফেসবুক লিংক

একজন অভিভাবক জানান, “এখানে এসে এসিডিটির সমস্যার জন্যে উপস্থিত ডাক্তারদের পরামর্শ নিয়ে ঔষধ কিনতে চাই। পরে জানতে পারি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উদ্যোগে ফ্রি স্বাস্থ্যসেবা ও প্রয়োজনীয় ঔষধ দেয়া হচ্ছে। বিষয়টি অভাবনীয়।”

আরও পড়ুন

পরীক্ষা আরম্ভের কিছুক্ষণ আগে এক পরীক্ষার্থীর আঙুল কেটে যাওয়ায় তাকে ড্রেসিং করাতে দেখা যায় উপস্থিত ডাক্তারদের।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের স্থাস্থ্য ও চিকিৎসা সেবা বিষয়ক সম্পাদক সাজিদ মাহমুদ বলেন, “ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মাজহারুল কবির শয়ন ভাই ও তানভীর হাসান সৈকত ভাইয়ের নির্দেশনায় প্রতি বছরের মতো এবারও ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সার্বিক সহায়তার লক্ষ্যে বিভিন্ন ধরণের কর্মসূচি নেয়া হয়েছে। তন্মধ্যে প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে রক্তচাপ পরীক্ষা, ফাস্ট এইড, স্বাস্থ্যগত তাৎক্ষণিক পরামর্শ ও ফ্রি মেডিসিন পাচ্ছেন পরীক্ষার্থী ও অভিভাবকেরা।”

অভিভাবক ও শিক্ষার্থীরা এ ধরণের উদ্যোগকে বেশ প্রশংসা করে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগকে ধন্যবাদ জানাচ্ছেন।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *