পিএসসিতে 

পিএসসিতে নিয়োগ পেলেন নতুন ৪ সদস্য

বিশেষ প্রতিবেদকঃ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক তিন সচিব ও এক পুলিশ কর্মকর্তা। বৃহস্পতিবার (১১ মে) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

পিএসসিতে  সদস্য হিসেবে নিয়োগ পাওয়া সাবেক তিন সচিব হলেন- ভূমি মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত জ্যেষ্ঠ সচিব মো. মাকছুদুর রহমান পাটওয়ারী, স্থানীয় সরকার বিভাগের সাবেক জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দিন আহমদ এবং খাদ্য মন্ত্রণালয়ের সাবেক সচিব মোছাম্মৎ নাজমানারা খানুম। এ ছাড়া নিয়োগ পাওয়া সাবেক পুলিশ কর্মকর্তা হলেন অতিরিক্ত মহাপরিদর্শক মোহা. শফিকুল ইসলাম। তিনি ঢাকা মহানগর পুলিশের কমিশনারের দায়িত্বে ছিলেন।

 

মর্নিং ট্রিবিউনের অফিসিয়াল পেইজ

পিএসসিতে বর্তমানে ১২ জন সদস্য আছেন। নতুন চারজন নিয়ে এই সংখ্যা দাঁড়াল ১৬ জনে।প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংবিধান অনুসারে নতুন সদস্যদের মেয়াদ হবে দায়িত্ব গ্রহণ থেকে পাঁচ বছর। তবে পিএসসিতে বয়স ৬৫ বছর হলে এই মেয়াদও শেষ হবে।

আরও পড়ুন

সাবেক ডিএমপি কমিশনার শফিকুল ইসলামের প্রজ্ঞাপনে বলা হয়েছে, সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি পিআরএল ভোগরত প্রাক্তন অ্যাডিশনাল আইজি (গ্রেড-১) মোহা. শফিকুল ইসলাম (বিপি নম্বর ৬২৮৯০২০৯১৪), বিপিএম (বার)-কে তার অভোগকৃত অবসর-উত্তর ছুটি ও তদসংশ্লিষ্ট সুবিধাদি স্থগিত এবং অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে জনস্বার্থে বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) সদস্য পদে সানুগ্রহ নিয়োগ প্রদান করলেন।

সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে পিএসসিতে তিনি দায়িত্ব গ্রহণের তারিখ থেকে ৫ (পাঁচ) বছর বা তার বয়স ৬৫ (পঁয়ষট্টি) বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে সে সময় পর্যন্ত বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

 

 

Leave a Comment

Your email address will not be published.