#morningtribune#bd#du

ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন ২৯ ডিসেম্বর

ঢাবি প্রতিনিধিঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির কার্যকর পরিষদ নির্বাচন-২০২৩ চলতি মাসের আগামী ২৯ তারিখে অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) শিক্ষক সমিতির নির্বাচন পরিচালক ও বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের স্বাক্ষরিত এক তফসিল থেকে এ তথ্য জানানো হয়।

সমিতির সংবিধানের ৬-ক ধারা অনুযায়ী এ নির্বাচনের মাধ্যমে ১৫ সদস্য বিশিষ্ট কার্যকর পরিষদ গঠন করা হবে।

তফসিল অনুযায়ী সভাপতি, সহ-সভাপতি, কোষাধ্যক্ষ, সাধারণ সম্পাদক ও যুগ্ম-সম্পাদক পদে একজন করে এবং ১০ জন সদস্যসহ মোট ১৫টি পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে আগ্রহী প্রার্থীরা ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত শিক্ষক সমিতির কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন।

মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ ডিসেম্বর। ওই দিনই মনোনয়নপত্র বাছাই করা হবে। প্রার্থীরা ১৯ ডিসেম্বর সন্ধ্যা সাতটার পূর্ব পর্যন্ত মনোনয়নপত্র প্রত্যাহার করতে পারবেন।

১৯ ডিসেম্বর রাত আটটার পর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

২৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয় ক্লাব ভবনে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। একই দিন বিকেল সাড়ে তিনটায় ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

তফসিলে আরও জানানো হয়, সমিতির সদস্য তালিকা ১০ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত সমিতির অফিসে পাওয়া যাবে।

যে সকল শিক্ষক সদস্য নন তাদের আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে সদস্য ফরম পূরণ করে সদস্য হতে অনুরোধ জানানো যাচ্ছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সকলকে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক বা সভাপতির সাথে যোগাযোগ করতে অনুরোধ করা যাচ্ছে। ১৯ ডিসেম্বর রাত আটটার পর চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে।

উল্লেখ্য, ঢাবি শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠানের দিনেও যথানিয়মে সদস্য হয়ে ভোট প্রদানের সুযোগ থাকবে।

Leave a Comment

Your email address will not be published.