ক ইউনিট

ঢাবি ‘ক’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৯০ শতাংশই ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাস করেছেন ১১ হাজার ৪৮৬ জন। পাসের হার ১০ দশমিক ৩৯ শতাংশ।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে ফল জানা যাবে। এ ছাড়া, পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ডিন অফিসে প্রদর্শিত করা হবে।

এ বছর ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ১ লক্ষ ১৫ হাজার ৬৮৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। যার মধ্যে কৃতকার্য হয়েছেন ১১ হাজার ৪৬৬ জন। ভর্তির যোগ্য বিবেচিত এই ১১ হাজার হাজার ৪৬৬ জনের মধ্যে শেষ পর্যন্ত ১ হাজার ৭৮১ জন মেধাক্রম অনুযায়ী ২০২১-২২ শিক্ষাবর্ষের বিজ্ঞান বিভাগের অনুষদগুলোর বিভিন্ন বিভাগে ভর্তি হতে পারবে।

ফলাফল জানা যাবে যেভাবে

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ড্যাশবোর্ডে প্রয়োজনীয় তথ্য দিয়ে অথবা রবি, এয়ারটেল, বাংলালিংক ও টেলিটক নম্বর থেকে DU KA টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস পাঠালে ফিরতি এসএমএসে ফলাফল জানা যাবে।

পাসকৃত শিক্ষার্থীদের আগামী ০৬ জুলাই ২০২২ বিকাল ৩:০০ টা হতে ২১ জুলাই ২০২২ বিকাল ৩:০০ টা পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে।

ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীদের ১৭ জুলাই ২০২২ হতে ২৪ জুলাই ২০২২ তারিখের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ফার্মেসী অনুষদের ডিন অফিস হতে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে উক্ত সময়ের মধ্যে ডিন অফিসে জমা দিতে হবে।

ফলাফল নিরীক্ষণের জন্য ১০০০ (এক হাজার) টাকা ফি প্রদান সাপেক্ষে আগামী ৬ জুলাই ২০২২ হতে ২১ জুলাই ২০২২ পর্যন্ত ফার্মেসী অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

Leave a Comment

Your email address will not be published.