#morningtribune#bd#du

ঢাবি ক্যাম্পাস থেকে ব্যবসায়ী অপহরণঃ ২০ লাখ টাকা ছিনতাই

ঢাবি প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে এক ব্যবসায়ীকে পিস্তল ঠেকিয়ে অপহরণ করে তার কাছ থেকে ২০ লাখ টাকা ডাকাতি করারঅভিযোগ পাওয়া গেছে। শনিবার বেলা সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয় ক্লাবের সামনে ঘটনা ঘটে। অপহৃত ব্যবসায়ীর  নাম মহিউদ্দিন খান। তার  রাজধানীর নিউমার্কেটে রায়হান জুয়েলার্স নামে একটি ব্যবসাপ্রতিষ্ঠান আছে। বিষয়ে রোববারশাহবাগ থানা পুলিশকে জানিয়েছে ভুক্তভোগীর পরিবারের সদস্যরা। 

ভুক্তভোগী ব্যবসায়ী জানান, শনিবার বেলা একটার দিকে তিনি নিজের বাসা থেকে তাঁতীবাজারের যান। সেখান থেকে তিনি  বেলা তিনটার দিকে ভাড়া করা মোটরসাইকেলে করে নিউমার্কেটের উদ্দেশে রওনা দেন। বেলা সাড়ে তিনটার দিকে ঢাকাবিশ্ববিদ্যালয় ক্লাবের মূল ফটক থেকে ২০ গজ পূর্বে পাকা রাস্তার ওপর পৌঁছানোর পরসেনাবাহিনীলেখা জলপাই কালারের  একটি গাড়ি পেছন থেকে সামনে এসে তার মোটরসাইকেলের  গতিরোধ করে। গাড়িতে থেকে তিনজন নেমে তাকে মোটরসাইকেলথেকে নামান।মোটরসাইকেল থেকে নামার সঙ্গে সঙ্গে তার মাথায় পিস্তল ঠেঁকিয়ে তাকে গাড়িতে তুলে নেয়।

গাড়িতে তোলার পর গামছা দিয়ে তার চোখ বেঁধে ফেলা হয় উল্লেখ করে তিনি বলেন, গাড়িতে আমি ওই তিনজন ছাড়াও চালক পেছনে বসা একজনকে দেখতে পেয়েছি। আমি তাদের আমার চোখ বাঁধার কারণ জিজ্ঞেস করি। তখনই তারা উত্তেজিত হয়েআমাকে চুপ থাকতে বলে এবং চোখেমুখে কিলঘুষি মারতে থাকে। গাড়ি কিছুদূর যাওয়ার পর তারা আমার দুই হাত পেছনেনিয়ে হাতকড়া পরিয়ে দেন। আর আমি যাতে চিৎকার করতে না পারি, একজন আমার মুখে গামছা ঢুকিয়ে দেওয়া হয়।

ডাকাতেরা তার কাছে থেকে মোট ২০ লাখ টাকা তার ব্যবহৃত একটি মুঠোফোন নিয়ে গেছেন বলে দাবি করেছেন মহিউদ্দিন।তার দুই পায়ে রাবার দিয়ে বাঁধা লাখ টাকা করে মোট লাখ টাকা কোমরে কাপড়ের বেল্টে আরও ১৬ লাখ টাকা ছিলো।পুরো টাকাই নিয়েছেন ডাকাতেরা। পরে তাতে হাত, পা চোখ বেঁধে রাস্তার পাশে ফেলে দেয়া হয়। ডাকাতদের দেখলে চিনতেপারবেন বলেও জানান তিনি।

বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত মহিউদ্দিন তাকে উদ্ধারের বিষয়ে জানান, তাকে রাস্তার পাশে ফেলেদেয়ার পর তার চেতনা ছিলো না। তার গোঙানির শব্দ শুনে কয়েকজন কার মুখের বাঁধন খুলে দেন। পরে তিনি জিজ্ঞাসা করেজানতে পারেন তাকে কেরানীগঞ্জে আব্দুল্লাহপুরের রাস্তার পাশে ফেলা হয়েছে। স্থানীয়দের সহায়তায় বিষয়টি তার পরিবারকেজানানো হয়।

ঘটনায় মৌখিক অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, আমরা মৌখিক অভিযোগের ভিত্তিতে ঘটনার যাচাইবাছাই করছি। সত্যতা মিললে ঘটনায় মামলা গ্রহণ করা হবে।

১ thought on “ঢাবি ক্যাম্পাস থেকে ব্যবসায়ী অপহরণঃ ২০ লাখ টাকা ছিনতাই”

  1. Pingback: যে কৌশলে ঢাবি থেকে ব্যবসায়ীর ২০ লাখ টাকা ডাকাতি হয় - Morning Tribune

Leave a Comment

Your email address will not be published.