ঢাবির ভর্তি পরীক্ষা #News#Bd#Morningtribune#latest

ঢাবির ভর্তি পরীক্ষা শুরু ‘চ’ ইউনিট দিয়ে ,আসনপ্রতি প্রার্থী ৫৪ জন

ঢাবি প্রতিবেদকঃ

ঢাবির ভর্তি পরীক্ষা

২০২২-২৩ শিক্ষাবর্ষের আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামে চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল শনিবার (২৯ এপ্রিল) অনুষ্ঠিত হবে। অন্যান্য ইউনিটের ভর্তি পরীক্ষাগুলো বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে আর শুধু মাত্র  এই ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে শুধুমাত্র বিশ্বদ্যিালয় কেন্দ্রে।

‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার সিট প্ল্যানও প্রকাশিত হয়েছে বৃহস্পতিবার (২৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটে ।বিশ্ববিদ্যালয়ের ভর্তির ওয়েবসাইটে লগইন করে সিট প্ল্যান দেখা যাবে। এছাড়া বাংলালিংক, রবি, এয়ারটেল, টেলিটক সিম ব্যবহার করে এসএমএসের মাধ্যমে সিট প্ল্যান দেখা যাবে।

এর আগে গত ১৭ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের চারুকলা অনুষদের ভর্তি পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড শুরু হয়। পরীক্ষার এক ঘণ্টা আগে পর্যন্ত প্রবেশপত্র ডাউনলোড করা যাবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ‘চ’ ইউনিটে মোট ১৩০টি আসনের বিপরীতে প্রায় ৭ হাজার ৯৬টি আবেদন পড়েছে। সে হিসেবে আসনপ্রতি প্রায় ৫৪ জন প্রার্থী অংশ নেবেন।

ঢাবি অধ্যাপককে অপসারণ

আগামী ৬ মে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিট, ১২ মে বিজ্ঞান ইউনিট এবং ১৩ মে ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

Leave a Comment

Your email address will not be published.