#News#Bd#Morningtribune#latest

ঢাবির প্রক্টরের দায়িত্ব গ্রহণ করে সবার সহযোগিতা চাইলেন ড. মাকসুদুর রহমান

ঢাবি প্রতিনিধিঃ

দায়িত্ব গ্রহণ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নবনিযুক্ত প্রক্টর ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান।ক্যাম্পাসে সুন্দর পরিবেশ বজায় রাখতে শিক্ষক-শিক্ষার্থীসহ সবার সহযোগিতা চেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান।  তিনি বলেন , সবার সহযোগিতা নিয়ে বিশ্ববিদ্যালয়ের এই গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবো। শিক্ষার্থীদের জন্য আগে যেটা গুরুত্বপূর্ণ, সেটাই আগে করবো।এই ক্যাম্পাসকে আরো সমৃদ্ধ করতে নিরলস কাজ করে যাব। আর তাতে শিক্ষার্থী, সাংবাদিকসহ সবার সহযোগিতা প্রয়োজন।

বৃহস্পতিবার সদ্য সাবেক প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানীর হাত থেকে তিনি দায়িত্ব বুঝে নেন। এসময় অন্যান্য সহকারী প্রক্টর ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

এর আগে, বুধবার উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের অর্ডার, ১৯৭৩-এর অন্তর্ভুক্ত ১ম স্ট্যাটিউটস-এর ১৮ (১) ধারা অনুযায়ী এই নিয়োগ প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রবীর কুমার সরকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, উপাচার্য আপনাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর হিসেবে নিয়োগ করেছেন। আপনার এ নিয়োগ অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীর স্থলে কার্যকর হবে। এ জন্য আপনি বিধি মোতাবেক ভাতা সুবিধাদি প্রাপ্য হবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বৃহত্তর স্বার্থে যে কোন সময়ে এ নিয়োগ বাতিল করা যাবে। এ প্রসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যালেন্ডার পার্ট-২ (১৯৯৭)-এর ১১ অধ্যায়ে (পৃষ্ঠা নং-৩৭-৪০) প্রক্টর-এর দায়িত্ব ও কর্ম পদ্ধতি বিষয়ক বিধি বিধানের প্রতি আপনার দৃষ্টি আকর্ষণ করছি। অনুগ্রহপূর্বক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের দায়িত্বভার গ্রহণ করে আপনার যোগদানপত্র অত্র অফিসে প্রেরণ করতে আপনাকে অনুরোধ করা যাচ্ছে।

এর আগে, অধ্যাপক ড. মো. মাকসুদুর রহমান সহকারী প্রক্টরের দায়িত্ব পালন করেছিলেন।

Leave a Comment

Your email address will not be published.