#morningtribune#du#bd

ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবসে ঢাবি ছাত্রলীগের শ্রদ্ধাঞ্জলি

ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস উপলক্ষে ১৯৮৫ সালের ১৫ অক্টোবর মর্মান্তিক দুর্ঘটনায় নিহতের স্মৃতি স্মরণে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের অক্টোবর ভবনের ‘স্মৃতি অক্টোবর’ স্তম্ভে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ। আজ শনিবার (১৫ ই অক্টোবর) সকালে এই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন উপস্থিত ছিলেন। এসময়, বিভিন্ন হলের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

প্রসঙ্গত, ১৯৮৫ সালের ১৫ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের তৎকালীন অনুদ্বৈপায়ন ভবনের টেলিভিশন কক্ষের ছাদ ধ্বসে প্রাণ উৎসর্গ করতে হয়েছিল ৪০ জন মেধাবী ছাত্র, কর্মচারী ও অতিথিকে এবং আহত হয়েছিল দুইশতের অধিক ছাত্র-কর্মচারী ও অতিথি। নিহতদের মধ্যে ২৬ জন ছিলেন ছাত্র, ১৪ জন ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মচারী ও অতিথি। সেই দিন ভাগ্যের নির্মম পরিহাসে দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের মেধাবী শিক্ষার্থীদের লাশের স্তূপ দেখে পুরো দেশ শোকে মুহ্যমান হয়ে পড়েছিল। এরপর থেকে এই দিনটিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শোক দিবস হিসেবে পালন করে ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন।

Leave a Comment

Your email address will not be published.