#News#Bd#Morningtribune#latest

ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা

ঢাবি প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ ২০২৩-২৪ মেয়াদের পূর্ণাঙ্গ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেছে। প্রতিষ্ঠার পর থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ একটি সাংস্কৃতিক বিপ্লবের প্রত্যয়ে নিরন্তর কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আয়োজন করেছে শতকণ্ঠে বঙ্গবন্ধু, আহ্বান, নবদ্ধনির মতো অবিস্মরণীয় অনুষ্ঠান। পাশাপাশি নিয়মিত কর্মশালা আয়োজন, কবিতা পাঠের আসর, ও সঙ্গীতের মাধ্যমে তারা নিয়মিত কার্যক্রম চালিয়ে যাচ্ছে। প্রতিষ্ঠার খুব কম সময়ের মধ্যে সংগঠনটি ঢাকা বিশ্ববিদ্যালয় এর অন্য সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো ছাড়িয়ে বৃহৎ রুপ ধারণ করেছে

ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ এর মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় এর বিভিন্ন হলে আবৃত্তি সংসদ স্বতন্ত্র স্বকীয়তায় যাত্রা শুরু করেছে। তারই ধারাবাহিকতায় গত ২৮ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ প্রতিষ্ঠার পাঁচ বছর উপলক্ষে আয়োজিত তিনদিন ব্যাপি সাংস্কৃতিক উৎসবের প্রথম দিন নব নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ এর প্রতিষ্ঠাতা তানজিন আল আলামিন।

২০২৩-২৪ কার্যনির্বাহী কমিটির প্রথম মেয়াদের সভাপতি আরিফুল হাসান আরিফ এবং দ্বিতীয় মেয়াদে দায়িত্ব পালন করবেন নূর-ই-নাহিয়ান খান। সাধারণ সম্পাদক হিসেবে প্রথম মেয়াদে দায়িত্ব পালন করবেন তামান্না তাবাসসুম তন্বী ও দ্বিতীয় মেয়াদে মুহী উদ্দীন। আজ রাত সাড়ে দশটায় ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ এর অফিসিয়াল ফেসবুক পেজ থেকে সংগঠনের প্রতিষ্ঠাতা তানজিন আল আলামিন, সাধারণ সম্পাদক তামান্না তাবাসসুম ও মডারেটর ড. মোহাম্মদ আজম কতৃক স্বাক্ষরিত পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হয়। যেখানে দায়িত্ব পেয়েছেন মোট একাত্তর জন শিক্ষার্থী। দীর্ঘ পাঁচ বছরের পথচলায় নানান বাঁধা বিপত্তি অতিক্রম করে সংগঠনটি সগৌরবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতিটি শিক্ষার্থীর মাঝে যায়গা করে নিয়েছেন এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংগঠনটির নব নির্বাচিত কার্যনির্বাহী সদস্যরা।

Leave a Comment

Your email address will not be published.