ঢাকা কলেজ কমিটির দাবিতে ছাত্রলীগ সভাপতি জয় অবরুদ্ধঃ গুজব বলছেন জয়

নিজস্ব প্রতিবেদক:

দীর্ঘদিন কমিটি না দেওয়ায় পদপ্রত্যাশীদের বিক্ষোভের  মুখে পড়েছেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। আজ রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে দশটার দিকে নিউমার্কেট এলাকায়া জয়ের গাড়িবহর ঘিরে ধরেন ঢাকা কলেজ ছাত্রলীগের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। ফলে  ঐ এলাকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

এর আগে ঢাকা কলেজের নেতাকর্মীরা সাইন্স ল্যাব মোড় অবরোধ করে রাখে। নেতাকর্মীরা ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত আওয়ামীলীগের তিন  নেতার গাড়ি ও অবরুদ্ধ করে রাখেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ঢাকা কলেজ ছাত্রলীগের একাধিক কর্মী জানান, দীর্ঘ ছয় বছর ধরে ঢাকা কলেজে ছাত্রলীগের কমিটি নেই।  সব ধরনের আন্দোলন-সংগ্রামে ঢাকা কলেজ ছাত্রলীগ প্রথম সারিতে রাজপথে থেকেছে। কিন্তু কেন্দ্রীয় ছাত্রলীগ ঢাকা কলেজ শাখার কমিটি দেয় না। এ জন্য বাধ্য হয়ে তারা ছাত্রলীগ সভাপতিকে অবরুদ্ধ করে রেখেছেন। ঢাকা কলেজে ছাত্রলীগের নেতাকর্মীদের তারা শুধু তাদের প্রয়োজনে ব্যবহার করেন।

এসময় আন্দোলনকারীদের ‘ঢাকা কলেজের কমিটি চাই ‘ স্লোগান দিতে  শোনা  গেছে। এসময় এলিফ্যান্ট রোড, গ্রিন রোড, মিরপুর রোডসহ আশেপাশের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়েছে। ব্যাপক যানজটের কারণে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, ‘অবরুদ্ধ হওয়ার খবর গুজব। ছাত্রলীগের সভাপতি-সেক্রেটারিকে প্রতিদিন হাজার হাজার নেতাকর্মীর সঙ্গে দেখা করা লাগে। এটি তারই একটি অংশ। আমি ঢাকা কলেজের নেতাকর্মীদের সঙ্গে প্রতিদিনের মতোই আলাপ করতে এসেছি। এখানে অবরুদ্ধ হওয়ার মতো কোনো বিষয় হয়নি।আমরা দায়িত্ব পাওয়ার পরপরই করোনা মহামারী শুরু হয়। মহামারীকেন্দ্রিক অনেক কাজ করতে হয়েছে। তারপরও আমরা সাংগঠনিক কার্যক্রম এগিয়ে নিতে চেষ্টা করেছি।’

দুদিন পরেই বাংলাদেশ ছাত্রলীগের জাতীয় সম্মেলন। এর মধ্যে ঢাকা কলেজের কমিটি দেওয়ার সুযোগ আছে কি না, জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা কমিটি দেওয়ার চেষ্টা করছি। আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের সাথে পরামর্শ করে  এটা আমরা বিবেচনা করব।’

নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ বলেন, ছাত্রদের সঙ্গে নেতাদের কোনো বিষয়ে সমস্যা হয়েছে। বিস্তারিত এখনই বলতে পারছি না। তারা তাদের হলে ফিরে গিয়েছে।

Leave a Comment

Your email address will not be published.