জয়ধ্বনি

জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠনের নতুন কমিটি গঠন সভাপতি অপূর্ব, সাধারণ সম্পাদক সাগর

বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

বাঙালির অস্তিত্ব রক্ষার সংগ্রামে  এবং শুদ্ধ সংস্কৃতি চর্চায় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠন হিসেবে ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত হয় জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়েছে। শাহরিয়ার কবির অপূর্ব সভাপতি ও আব্দুর রহমান বিশ্বাসকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট এই কমিটি গঠন করা হয়। আজ সংগঠনের মডারেটর  সংগীত বিভাগের সহকারী অধ্যাপক দেবপ্রসাদ দাঁ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ভিত্তিক জয়ধ্বনি সাংস্কৃতিক সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়েছে। নতুন কমিটির সভাপতি হয়েছেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী এবং সাধারণ সম্পাদক হয়েছেন একই বিভাগের ২০১৭-১৮ সেশনের শিক্ষার্থী পার্থ সাগর।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন মোহাম্মদ সানাউল্লাহ ও আনোয়ার হোসেন, যুগ্ম-সাধারণ সম্পাদক সাফওয়ান চৌধুরী ও সানজিদা চিত্রা, সাংগঠনিক সম্পাদক মো. জাহিদ হাসান। কোষাধ্যক্ষ হয়েছেন মিতশ্রী রায় লাবণ্য, দপ্তর সম্পাদক মেরাজ উন-নবী, প্রচার সম্পাদক সুরাইয়া পারভীন দীপা, প্রকাশনা সম্পাদক প্রজ্ঞা লাবনী সেন, প্রশিক্ষণ ও কর্মশালা সম্পাদক রাবেয়া খানম রাবু, নাট্য ও মঞ্চ সম্পাদক আবু সাঈদ, নৃত্যকলা সম্পাদক জারমিন হক সেনপি, পরিবেশ ও সমাজসেবা সম্পাদক মো. নাজিমুর রহমান এবং গীতিনাট্য সম্পাদক আব্দুল্লাহ আল মুজাহিদ।

কমিটিতে সদস্য হয়েছেন- রিয়াদ মোর্শেদ রামিম(পদাধিকারবলে), এস এম আজিজুল হাকিম(পদাধিকারবলে), সাদিকুর রহমান সানি, আলমগীর কবির সোহান, মো. রাকিবুল হাসান, অনিক মিয়া, মো. হাবিবুর রহমান, চৈতি বর্মন, মৌমিতা ধর, রাফিউল আলম (রিফাত), আরিফ আল হাসান, সবুজ আহমেদ, মোহাম্মদ শামীম, অর্পিতা শীল এবং তিথী বিশ্বাস।

জয়ধ্বনি বাঙালি সংস্কৃতির জয়যাত্রার জন্য অগ্রনী  ভূমিকা পালন করে আসছে।শরৎ উৎসব,বর্ষার গান, ২রা মার্চের পতাকা উৎসব সসহ বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করেছে জয়ধ্বনি ।

Leave a Comment

Your email address will not be published.