#News#Bd#Morningtribune#latest

জেলায় জেলায় মাঠে নেমে কৃষকের ধান কেটে দিচ্ছে ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

কেন্দ্রীয় ছাত্রলীগের আহ্বানে সাড়া দিয়ে দেশের বিভিন্ন জেলায় কৃষকের ধান কেটে দিচ্ছে সংগঠনটির নেতাকর্মীরা। এখন পর্যন্ত (২৬ এপ্রিল) ২০০ একর জমিতে ধান কাটা হয়েছে বলে ছাত্রলীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

দেশের বিভিন্ন জেলার প্রান্তিক কৃষকের ধান কেটে ঘরে তুলে দিচ্ছে ছাত্রলীগের নেতাকর্মীরা। ইতোমধ্যে এ সংক্রান্ত কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ছাত্রলীগের মানবিক এ কার্যক্রমে ভূয়সী প্রশংসা করছেন সাধারণ মানুষ।

এর আগে, গত ২৪ এপ্রিল এক বিজ্ঞপ্তিতে বোরো মৌসুমে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে ছাত্রলীগের নেতাকর্মীসহ, তরুণ প্রজন্ম এবং ছাত্র ও যুব সমাজের প্রতি আহ্বান জানান কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

ওই আহ্বানে সাড়া দিয়ে গাজীপুর জেলা ও মহানগর ছাত্রলীগ, বগুড়া, ময়মনসিংহ, নোয়াখালী, শেরপুর, শরীয়তপুর, নরসিংদী, সিলেট, রাজশাহী, রাজশাহী, কক্সবাজার জেলা ছাত্রলীগসহ খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিভিন্ন ইউনিট ধান কাটায় অংশ নিয়েছে বলে জানা গেছে। তাদের বেশ কিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, সম্প্রতি আমরা কৃষকের ধান কাটার কর্মসূচি শুরু করেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের নির্দেশনা দিয়েছেন বোরো মৌসুমে কৃৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেওয়ার জন্য। সেই অনুযায়ী আমরা সারাদেশে কর্মসূচি শুরু করেছি। আমাদের আহ্বানে সাড়া দিয়ে সারাদেশে পঞ্চাশ থেকে একশো একর জমির ধান কেটে ছাত্রলীগের নেতাকর্মীরা কৃৃষকের বাড়ি বাড়ি পৌঁছে দিয়েছেন। চলতি মৌসুমে যতদিন পর্যন্ত ধান কাটা শেষ না হয় ততদিন পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত থাকবে।

সভাপতি সাদ্দাম হোসেন বলেন, আমরা দুর্যোগে দুর্বিপাকে শুধু নয় কৃষকের উন্নয়নে কৃষি বিপ্লব বাস্তবায়ন করার ক্ষেত্রে এবং চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে স্মার্ট এগ্রিকালচারের সন্নিবেশের জন্য কাজ করতে বদ্ধপরিকর। কৃষকের বিশ্বস্ততম বন্ধু শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী বোরো মৌসুমে ধান কেটে ঘরে পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছি।

Leave a Comment

Your email address will not be published.