#News#Bd#Morningtribune#sports#Bdnews#drug#ju

জাবিতে আটক ‘গাঁজা গুরু’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ‘গাঁজা গুরু’ খ্যাত মনসুর খান (৮৭) নামে এক মাদক  কারবারিকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের ছবি চত্বর এলাকা থেকে তাকে গাঁজাসহ  আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখা।

মনসুর খানের বাড়ি ময়মনসিংহ জেলার নেত্রকোনা উপজেলার দূর্গাপুরে। এর আগে গত বছরের ১ ফেব্রুয়ারি একই অভিযোগে বিশ্ববিদ্যালয়ের শান্তি নিকেতন এলাকা থেকে তাকে পাকড়াও করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরে পুলিশের কাছে হস্তান্তর করা হয়। যার দরুণ এক সপ্তাহ জেল খেটে ছাড়া পান বলে গণমাধ্যমকে জানান মনসুর খান।

আটক মনসুর খান গাঁজা থাকার কথা স্বীকার করে বলেন, আমি কলমা থেকে গাঁজা আনছি। তবে বিক্রির উদ্দেশ্য নয়, নিজে সেবনের জন্য। আমি অসুস্থ থাকি, গাঁজা না খাইলে সুস্থ হই না। নিজের অসুস্থতার জন্য আমি গাঁজা খাই।

নিরাপত্তা শাখার প্রধান সুদীপ্ত শাহীন বলেন, আমরা প্রথমে ছবি চত্বর এলাকায় তাকে শনাক্ত করি। এরপর জিজ্ঞেস করলে প্রথমে অল্প পরিমাণে গাঁজা সঙ্গে থাকার কথা স্বীকার করেন তিনি। এসময় তাকে আরও জিজ্ঞাসাবাদ করলে হঠাৎ করে দৌড় দিয়ে পালানোর চেষ্টা করেন। পরে তাকে আটক করে তার কাছ থেকে ৩০০ গ্রাম গাঁজা জব্দ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম বলেন, একজন বৃদ্ধ মাদক কারবারিকে ধরার কথা শুনেছি। আমরা ইতোমধ্যে পুলিশের সাথেও কথা বলেছি। এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Comment

Your email address will not be published.