ডিবেটিং ক্লাব

৫ম রোকেয়া বিতর্ক উৎসব ২০২৩ এ চ্যাম্পিয়ন এফ রহমান ডিবেটিং ক্লাব

ঢাবি প্রতিনিধি

গত ৭-৮ জুলাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেগম রোকেয়া হলের বিতর্ক সংগঠন রোকেয়া বিতর্ক অঙ্গন ৫ম বারের মতো আয়োজন করেছে জাতীয় বিতর্ক উৎসব। প্রতিযোগিতায় অংশগ্রহণ করে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২ টি ক্লাব । প্রতিযোগিতাটি নক আউট পদ্ধতিতে পরিচালিত হয়।

আরও পড়ুন

১ম রাউন্ডে সরকারি তিতুমীর কলেজ ডিবেটিং ক্লাব, ২য় রাউন্ডে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ডিবেটিং ক্লাব, কোয়ার্টার ফাইনালে রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অরগানাইজেশান এবং সেমিফাইনালে বঙ্গবন্ধু হল ডিবেটিং ক্লাব, ঢাকা বিশ্ববিদ্যালয়কে পরাজিত করে ফাইনালে উত্তীর্ণ হয় এফ রহমান ডিবেটিং ক্লাব। ফাইনালে বিজয় একাত্তর হলকে ৮-১ ব্যালটে পরাজিত করে চ্যম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে এফ রহমান হল।

মর্নিং ট্রিবিউনের অফিসিয়াল ফেসবুক লিংক

ফাইনাল পর্বে বিতর্কের বিষয় নির্ধারিত হয় “এই সংসদ বিশ্বাস করে লাবণ্যের প্রত্যাখানই নারী জাগরণ” সরকারি দলের হয়ে বিতর্ক করেন বিজয় একাত্তর হল এর আসিফ আদনান অমি, মোহাম্মদ রহমতুল্লাহ ও মোহাম্মদ নাজমুল হাসান। বিরোধী দলের হয়ে বিতর্ক করেন এফ রহমান ডিবেটিং ক্লাব এর রায়হান উদ্দীন, মুবিন মজুমদার ও সালেহীন ইবনে কবির। ফাইনাল পর্বে শ্রেষ্ঠ বিতার্কিক হওয়ার গৌরব অর্জন করেন এফ রহমান ডিবেটিং ক্লাবের মুবিন মজুমদার

Leave a Comment

Your email address will not be published.