#morningtribune

চ্যাম্পিয়নদের ছাদখোলা বাস যাবে যেসব পথে

অনলাইন ডেস্কঃ

সাফে  সাবিনাদের  এমন গৌরবময় অর্জনকে স্বীকৃতি দিতে বিভিন্ন কর্মপরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। বুধবার (২১ সেপ্টেম্বর) দুপুর ১টা ৫০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবেন সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দল। সেখানে সংবাদ সম্মেলনের পর দলকে বিশেষ একটি ছাদখোলা বাসে করে নিয়ে যাওয়া হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কার্যালয়ে।

যে পথ ধরে চ্যাম্পিয়নদের বহনকারী বাসটি যাবে সেটি হচ্ছে বিমানবন্দর-কাকলী-জাহাঙ্গীর গেট- পিএম অফিস-বিজয় সরণি- ফকিরাপুল হয়ে বাফুফে ভবন। এর আগে, মঙ্গলবার সকালে বিমানবন্দরে দলকে অভ্যর্থনার বিষয়টি নিশ্চিত করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা কাজী আরিফ বিল্লাহ।

তিনি জানান, বিআরটিসির দোতলা বাসকে ছাদখোলা বাসে রূপান্তরিত করার প্রক্রিয়া চলছে কমলাপুরের বাস ডিপোতে। বিআরটিসি জানিয়েছে সময়মতো বাস প্রস্তুত হয়ে যাবে।

দেশে ফেরার পর নারী ফুটবলারদের বহন করা ছাদখোলা বাস যে পথ যাবে তা নির্বিঘ্ন করতে ব্যবস্থা নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। পুলিশ নিরাপত্তার ব্যবস্থা নেবে, ট্রাফিক পুলিশ যাত্রাপথ সহজ করবে।

ডিএমপি ট্রাফিক বিভাগের প্রধান অতিরিক্ত কমিশনার মো. মুনিবুর রহমান বলেন, বাস ও বহর যে পথ ধরে বাফুফে পর্যন্ত যাবে, পুরো সময় বিশেষ ব্যবস্থা থাকবে। তারা যেন নির্বিঘ্নে যেতে পারেন সেজন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হেয়েছে।

এ বিষয়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‌‘আপনারা দেখেছেন যে সানজিদা ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, তারা বিজয়ী হলে হয়তো ছাদখোলা কোনো বাসে তাদের ট্রফি নিয়ে আসা হবে না। তার সে আক্ষেপ দেখে আমাদের অন্তরে ব্যথা লেগেছে। আমাদের দেশে যদিও ছাদখোলা কোনো বাস নেই ঢাকায়। তারপরও আমরা তাদের জন্য একটা ব্যবস্থা করেছি। তাদেরকে ছাদখোলা বাসে বিমানবন্দর থেকেই সংবর্ধনা আমরা দেবো। হযরত শাহজালাল বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত তাদের আমরা নিয়ে যাবো। তাদের মনের আশা পূরণ করবো।’

Leave a Comment

Your email address will not be published.