#News#Bd#Morningtribune#sports#Bdnews#politics

চাঁদা চেয়ে বহিষ্কার হলেন ঢাবি হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক

ঢাবি প্রতিবেদক

রাজধানীর বঙ্গবাজারে এক পানি ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করার অভিযোগে অব্যাহতি পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অমর একুশে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান সোহাগ। । আজ রবিবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, ইমদাদুল হাসান সোহাগ (সাধারণ সম্পাদক, অমর একুশে হল শাখা ছাত্রলীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়) কে তার স্বীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

সম্প্রতি এই নেতার বিরুদ্ধে রাজধানীর বঙ্গবাজারের এক ব্যবসায়ীর কাছে চাঁদা দাবি করেছেন বলে অভিযোগ পাওয়া যায়। পরবর্তীতে চাঁদা না দেওয়ায় ওই ব্যবসায়ীকে মোবাইলে ফোন করে গালিগালাজ ও হুমকি-ধমকি দেওয়া হয়েছিল। ভাঙচুর করা হয়েছিল তাঁর ব্যবসাপ্রতিষ্ঠানে।

ওই ব্যবসায়ী ঢাকা মহানগর দক্ষিণের ২০ নম্বর ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদমর্যাদার একজন নেতা। তিনি রাজধানীর বঙ্গবাজারে তার ব্যবসা পরিচালনা করছেন। নাম প্রকাশ না করার শর্তে তিনি জানিয়েছেন, ফোন করে চাঁদার জন্য তাঁকে গত ৩০ জানুয়ারি তলব করেছিলেন ছাত্রলীগ নেতা ইমদাদুল। হলে যেতে রাজি না হওয়ায় তাঁকে হুমকি-ধমকি এবং এরপর ৩১ জানুয়ারি অনুসারীদের পাঠিয়ে পানির বোতল ভাঙচুর করিয়েছেন তিনি।

ওই ব্যবসায়ী আরও জানিয়েছেন, ইমদাদুল তার নির্দেশ অনুযায়ী হলে গিয়ে দেখা না করায় তার পাঁচ-ছয়জন অনুসারীকে পাঠিয়ে বঙ্গবাজারের গোল্ডেন প্লাজার সামনে রাখা পানির বোতল ভাঙচুর করান গত ৩১ জানুয়ারি রাতে। সেখানে নেতৃত্ব দেওয়া একুশে হল শাখা ছাত্রলীগের এক সহ-সভাপতি ও এক যুগ্ম সাধারণ সম্পাদককে চিনতে পেরেছেন তিনি।

Leave a Comment

Your email address will not be published.