গুলি #News#Bd#Morningtribune#latest

ক্লাসরুমে গুলি শিক্ষক ও সহপাঠী সহ নিহত ৯

আন্তর্জাতিক ডেস্কঃ

সার্বিয়ার রাজধানী বেলগ্রেডে ১৪ বছরের এক কিশোর ক্লাসরুমে তার শিক্ষককে গুলি করেছে। এরপর সে কক্ষের অন্য শিক্ষার্থীদের ওপরও গুলি ছোড়ে। এ সময় এক নিরাপত্তারক্ষী এগিয়ে এলে তিনিও রেহাই পাননি। এতে ৮ শিক্ষার্থী ও এক নিরাপত্তারক্ষী নিহত হন। আজ বুধবার সকালে ভ্লাদিস্লাভ রিবনিকার প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, সপ্তম শ্রেণির ওই হামলাকারী শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়েছে। ওই ক্লাসরুমের এক শিক্ষার্থীর বাবা মিলান মিলোসেভিক টেলিভিশন চ্যানেল এন১কে বলেন, ঘটনার সময় তার মেয়ে ওই শ্রেণিকক্ষে ছিল। সে (মেয়ে) সেখান থেকে পালাতে সক্ষম হয়। সে বলেছে, (হামলাকারী)…প্রথমে শিক্ষককে আক্রমন করে। এরপর এলোপাতাড়ি আক্রমন করতে থাকে।

আরও পড়ুন

স্কুলটি ভ্রাকার জেলায় অবস্থিত। এ ঘটনায় জেলার মেয়র মিলান নেদেলজকোভিচ বলেন, চিকিৎসকেরা ওই শিক্ষককে বাঁচাতে লড়ে যাচ্ছেন। আর স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, ওই শিক্ষকের সঙ্গে আরও ছয় শিক্ষার্থীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মিলান মিলোসেভিক ঘটনার পরপরই স্কুলে ছুটে আসেন। তিনি বলেন, আমি দেখলাম নিরাপত্তারক্ষীর দেহ টেবিলের নিচে পড়ে আছে। আরও দুটি মেয়েশিশু পড়ে ছিল। তাদের জামায় রক্তের দাগ ছিল। হামলাকারী ছেলেটি সম্প্রতি তাদের  ক্লাসে যোগ দিয়েছে। তারা (শিক্ষার্থীরা) বলেছে, সে শান্ত ও ভালো ছাত্র।

Leave a Comment

Your email address will not be published.