#morningtribune#psg

এমবাপ্পের হ্যাটট্রিক, নেইমারের দুই ও মেসির এক গোলে পিএসজির বড় জয়

ম্যাচ মাঠে গড়াতেই কিলিয়ান এমবাপ্পে ঝলক। এরপর লিওনেল মেসি, আশ্রাফ হাকিমি ও নেইমার কেউই বাদ যাননি।

প্রথমার্ধে একে একে চার গোল ঠুকে দেন লিলের জালে। দ্বিতীয়ার্ধে আরও তিন গোল। সাবেক কোচ গালতিয়েরের আঁকা চক বুঝতে পারেনি লিল। পিএসজির কাছে তাদের হারতে হয়েছে বাজেভাবে।

ম্যাচ শুরু হতে না হতেই মেসির বাড়িয়ে দেয়া পাস থেকে ৮ সেকেন্ডের মাথায় লিলের জালে বল জড়িয়ে পিএসজিকে লিড এনে দেন ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। এই গোলের মাধ্যমে লিগ ওয়ানে দ্রুততম গোল করার রেকর্ড গড়েন এমবাপ্পে।

এরপর ২৭ মিনিটে নুনো মেন্দিসের পাস থেকে দারুন এক শটে গোল করে ব্যবধান দ্বিগুন করেন লিওনেল মেসি। দুরন্ত খেলতে থাকা পিএসজি তৃতীয় গোল পায় ৩৯তম মিনিটে, নেইমারের পাস থেকে এবার লিলের জালে বল জড়ান আশ্রাফ হাকিমি। ৪ মিনিট পরে মেসির বাড়ানো বল লিলের প্লেয়ারের রিফ্লেক্স হয়ে নেইমারের কাছে আসলে সেই বল জালে জড়াতে একটুও ভুল করেননি নেইমার। প্রথমার্ধে লিলের জালে এক হালি গোল দিয়েই বিরতিতে যায় পিএসজি।

বিরতির পর আগের মতোই আক্রমণ করতে থাকে পিএসজি, ফলস্বরূপ ৫২তম মিনিটেই হাকিমির পাস থেকে গোল করে পিএসজিকে ৫-০ গোলের লিড এনে দেন নেইমার। ২ মিনিট পর অবশ্য একটা কাউন্টার অ্যাটাক থেকে পিএসজির জালে বল জড়িয়ে একটি গোল শোধ করেন লিলের মিডফিল্ডার জোনাথান বোম্বা।

৬৬ মিনিটে নিজের দ্বিতীয় গোলের দেখা পান এমবাপ্পে, মাঝমাথ থেকে বল নিয়ে নেইমারের বাড়ানো পাস থেকে গোল করে ব্যবধান ৬-১ করেন এমবাপ্পে। ৮৭ মিনিটে গোলের হ্যাটট্রিক পূরন করেন এমবাপ্পে, নেইমার করেন এসিস্টের হ্যাটট্রিক। নেইমারের পাস থেকে লিলের কফিনে শেষ পেরেক ঠুকেন এমবাপ্পে।

এমবাপ্পের হ্যাটট্রিক, নেইমারের জোড়া গোল ও হ্যাটট্রিক এসিস্ট সাথে মেসির ও হাকিমির, এক এসিস্ট ও এক গোলে পিএসজি কোচের সাবেক ক্লাবের বিপক্ষে ৭-১ ব্যবধানের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি। এই জয় টানা তিন ম্যাচ জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষেই থাকল গালতিয়ারের শিষ্যরা।

এদিকে সিরি-আ তে নাপোলি মনজাকে ৪-০ ব্যবদানে হারালেও, আটালান্টার সাথে ১-১ ড্র করেছে লীগ চ্যাম্পিয়ন এসি মিলান।

Leave a Comment

Your email address will not be published.