#morningtribune#bd#hsc#exam

এইচএসসির সংশোধিত আসন বিন্যাস প্রকাশ

অনলাইন ডেস্কঃ

এ বছরের  আগামী ৬ নভেম্বর থেকে চলতি বছরের এইচএসসি পরীক্ষা শুরু হচ্ছে। এ পরীক্ষার সংশোধিত আসন বিন্যাস প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (১১ অক্টোবর) মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ জাহিদ  চৌধুরীর  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বোর্ডের ওয়েবসাইটে সংশোধিত  আসন বিন্যাস প্রকাশিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় যে , উচ্চমাধ্যমিক সার্টিফিকেট পরীক্ষা-২০২২ এর কেন্দ্র তালিকা, কেন্দ্রের কোড নম্বর, কেন্দ্রের আওতাধীন কলেজের নাম, কলেজের কোড নম্বর, কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা, তত্ত্বাবধায়ক কর্মকর্তা ইত্যাদির বিবরণ প্রদান করা হলোঃ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষের নিকট থেকে কেন্দ্র ফি এর টাকা গ্রহণ করে গোপনীয় কাগজপত্র জেলা প্রশাসকের মাধ্যমে, সাদা উত্তরপত্র অন্যান্য কাগজপত্র ঢাকা শিক্ষা বোর্ড থেকে সংগ্রহ করে পরীক্ষা পরিচালনা করবেন। প্রতিদিন পরীক্ষা শেষে সন্ধ্যা ৭টার মধ্যে ডাকযোগে ওএমআর এর প্রথম অংশ ঢাকা শিক্ষা বোর্ড কম্পিউটার কেন্দ্রে এবং উত্তরপত্রসমূহ পরীক্ষা পরিচালনা নীতিমালা মোতাবেক পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর প্রেরণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, কেন্দ্রসমূহ মূল কেন্দ্র থেকে টাকা ও প্রয়োজনীয় কাগজপত্র গ্রহণ করে পরীক্ষা পরিচালনা করবেন এবং পরীক্ষা শেষে এতদসংক্রান্ত যাবতীয় কাগজপত্র মূল কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিবেন। জেলা সদরে জেলা প্রশাসক এবং উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার পরীক্ষা কেন্দ্রের তত্ত্বাবধায়ক কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন। এইচএসসি পরীক্ষা কেন্দ্র হিসেবে নির্বাচিত কলেজের অধ্যক্ষ অথবা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত কর্মকর্তা হবেন অধ্যক্ষ অথবা ভারপ্রাপ্ত অধ্যক্ষ বা কলেজের সিনিয়র কোন অধ্যাপক।

এইচএসসির সংশোধিত আসন বিন্যাস দেখতে এখানে ক্লিক করুন।

Leave a Comment

Your email address will not be published.