#News#Bd#Morningtribune#latest

অবশেষে ওমরাহ করতে সৌদির পথে সেই পান বিক্রেতা

হজের টাকা জোগাড় করতে তিন মাস ধরে পটুয়াখালী কুয়াকাটা সমুদ্র সৈকতে পান বিক্রি করা সেই ইমান আলী অবশেষে ওমরাহ হজ করতে সৌদি আরবে যাচ্ছেন। সোমবার (২৭ মার্চ) দুপুর আড়াইটায় সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছেড়েছেন তিনি।

ঘটনার সত্যতা নিশ্চিত করে কুয়াকাটা পৌর মেয়রের প্রতিনিধি মো. আবু বকর হাওলাদার সংবাদমাধ্যমকে বলেন, রবিবার (২৬মার্চ)  কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদারের নির্দেশে আমি তাকে সঙ্গে করে ঢাকায় নিয়ে যাই। সোমবার (২৭ মার্চ)  দুপুর দেড়টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে প্রবেশ করেন তিনি। আড়াইটার দিকে সৌদি আরবের উদ্দেশ্যে তার বিমান ছেড়ে যায়।

বৃদ্ধ ইমান আলী এখমান্দারের (৯০) বাড়ি পটুয়াখালীর মাদারবুনিয়া ইউনিয়নের বিড়াজোড়া গ্রামে। তিনি দুই ছেলের বাবা। তারা পেশায় কাঠমিস্ত্রি। নিজেদেরই খেয়ে-পরে সংসার টেকানো দায়, তাই বাবার এ আশা পূরণ করতে পারছিলেন না দুই ছেলে। ইমান আলীর হজ্জ করার ইচ্ছা নিয়ে গত ১৭ মার্চ দেশের বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রচারিত হয়। এর দুদিনের মাথায় বৃদ্ধের হজ্জের পুরো দায়িত্ব নেন বরিশাল-১ আসনের সংসদ সদস্য ও চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী) আবুল হাসানাত আবদুল্লাহ। তার নির্দেশে কুয়াকাটা পৌরসভার মেয়র আনোয়ার হাওলাদার নিজে এ বৃদ্ধের সব দায়িত্ব নেন।

খোঁজ নিয়ে জানা যায়, ইমান আলীর হজ্জের দায়িত্ব নেওয়া সংসদ সদস্য আবুল হাসানাত আবদুল্লাহ আরও একজন অন্ধ মানুষকে হজ করার জন্য পাঠিয়েছেন। তাদের দেখভালের জন্য একজন প্রতিনিধি ও একমাস সৌদি আরবে থাকার সকল ব্যয়ভার তিনি দিয়েছেন।

Leave a Comment

Your email address will not be published.