#morningtribune#bd#du

অক্টোবরে ঢাবিতে দু’দিনব্যাপী গবেষণা-প্রকাশনা মেলা

ঢাবি প্রতিবেদকঃ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় খেলার মাঠে আগামী ২২-২৩ অক্টোবর ‘গবেষণা-প্রকাশনা মেলা’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২২ অক্টোবর সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠানিকভাবে এই মেলার উদ্বোধন করা হবে।

বুধবার (২১ সেপ্টেম্বর) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে অনুষ্ঠিত সভায় এ ব্যাপারে সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল এবং কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদসহ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও বিভিন্ন অনুষদের ডিন উপস্থিত ছিলেন।

সভায় গবেষণা-প্রকাশনা মেলার সার্বিক অগ্রগতি ও প্রস্তুতি পর্যালোচনা করা হয়। এই মেলার সমাপনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে প্রকাশিত জার্নালসমূহ থেকে শ্রেষ্ঠ জার্নালকে পুরস্কৃত করা হবে। এ ছাড়া, গবেষণা-প্রকাশনা মেলায় প্রদর্শিত শ্রেষ্ঠ পোস্টার ও বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উপলক্ষে আয়োজিত রচনা ও কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার প্রদান করা হবে।

বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান, সংস্থা, অনুদান প্রদানকারী ব্যক্তি ও সংস্থা, বিশেষজ্ঞ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরকারী প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্ট অংশীজনদের এই মেলায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে। গবেষণা প্রকাশনা মেলা উপলক্ষে বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউট নিজ নিজ গবেষণা কর্মকাণ্ড ও পরিচিতি তুলে ধরে আলাদা আলাদা ‘ব্রোসিউর’ প্রকাশ করবে।

Leave a Comment

Your email address will not be published.